Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player

শাখা খোলার এক বছর পার হলেও পল্লবীর আল-আরফাহ ইসলামী ব্যাংকের এটিএম চালু হলো না : বিপাকে হিসাবধারীরা 



1
বাংলাদেশমুভস, ১৫ অগাস্ট, ২০১৭: বাংলাদেশের মানুষের মধ্যে সুদ বিরোধী, কিন্তু ইসলামী অর্থ ব্যবস্থার প্রতি দিন দিন আগ্রহ বাড়ছে। ইসলামী ব্যাংকগুলোর মধ্যে শীর্ষস্থানীয় ব্যাংকগুলোর মধ্যে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড অন্যতম। পল্লবী শাখায় যেখানে এইচএসবিসি শাখা বন্ধ করে দেয়, সেখানেেই ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড শাখা খুলে, কিন্তু বিপুল গ্রাহকের উপস্থিতিতে সেবা দিতে হিমশিম খাচ্ছে সে ব্যাংকটির কর্মকর্তারা। ব্যাংকের শাখাটি পল্রবীর পূরবীতে অবস্থিত। কিন্তু মিরপুর -১২ তে ছিল না অন্য কোন ইসলামী ব্যাংকের শাখা। সে সুযোগটি উন্মুক্ত হয় পল্লবীর চৌরঙ্গীর কাছে আল-আরাফাহ ইসলামী ব্যাংকের যাত্রার মধ্য দিয়ে।কয়েকদিন আগে এক বছর পূর্ন করলো শাখাটি, কিন্তু সে শাখা সংলগ্ন এটিএম বুথ এক বছরেও চালু হলো না। এতে শাখায় হিসাব খুলেছেন এমন গ্রহাকদেরকে টাকা তুলতে এবং পিন পরিবর্তন করতে মিরপুর-১ নং এ যেতে হয়, এতে ক্রমেই ইসলামী ব্যাংকের প্রতি আগ্রহী গ্রাহকরা উৎসাহ হারিয়ে ফেলছে। অধিকন্তু সুদমুক্ত লা রিবা ক্রেডিট কার্ড রয়েছে ব্যাংকটির। কিন্তু সে কার্ড ইস্যু করতেও নানা তালবাহানা করে ব্যাংকের কর্ম
কর্তারা। ব্যাংকটির শাথায় কর্মরত সেকেন্ড অফিসার মইন আখতারের সাথে কথা বললে তিনি জানান তারা বিনিয়োগগ্রাহী ছাড়া কাউকে ক্রেডিট কার্ড ইস্যু করছেন না। বিষয়টি ইসলামী ব্যাংক গ্রাহকদের জন্য একটি সমস্যা।অথচ এ ব্যাংকের কোথাও ক্রেডিট কার্ড ইস্যুর ব্যাপারে এমন অনাপত্তি করার কোন সুযোগ রাখা হয়নি।
সার্বিক বিচারে ইসলামী ব্যাংক ব্যবস্থায় আগ্রহী পল্লবীর লোকদের জন্য আল-আরাফাহ ইসলামী ব্যাংকের এমন গাফিলতি এলাকার অর্থনৈতিক তৎপরতাকে বিঘ্নিত করবে। বাংলাদেশ ব্যাংকসহ ব্যাংকটির উর্ধ্বতন নীতি নির্ধারকরা বিষয়টি দেখবেন এমন প্রত্যাশা করেছেন ব্যাংকের একাধিক হিসাবধারী।


© Copyright
All rights reserved to Editor
Editor
Muhammad Shamim Akhter
Contact
Pallabi, Dhaka
Bangladesh
Mobile phone: 01536179630 / 01914042834
email: shamim2sh@gmail.com