Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player

মাত্র ১২ ফুট গভীরতার ম্যারকোনাইট ব্রান্ডের আর্থিং বসিয়ে খরচ আর সময় বাঁচানোর গ্যারান্টি দিচ্ছে গ্রেট টেকনোলজিস লিমিটেড।



GREAT
বাংলাদেশমুভস, ২০ মে, ২০১৭: বাজ পড়ে মৃত্যুর হার দেশে অস্বাভাবিক হারে বেড়ে গেছে। বিষয়টি এখন দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের দুর্যোগের তালিকায় চলে এসেছে। দেশের ইমারত নির্মান প্রতিষ্ঠানের নিয়ন্ত্রক সংস্থাগুলোও একে এখন সর্বোচ্চ গুরুত্ব দেবার চেষ্টা করছে। বাজ পড়া শব্দটি দেশের আঞ্চলিক শব্দ হলেও শুদ্ধ বাংলায় একে বলে বজ্রপাত। বিশেষ করে বৈশাখ মাসে কাল বৈশাখীর সময় এই বজ্রপাতের ঘটনা বেশি ঘটে, তবে অন্যান্য সময়েও এর প্রাদুর্ভাব লক্ষ্য করা যাচ্ছে। মেঘে মেঘে ঘর্ষণের ফলে সৃষ্ট বিদ্যুৎ প্রবাহ মাটিতে এসে আঘাত করে। সূক্ষ¥ কোন পরিবাহীর মধ্যে দিয়ে বিদ্যুৎ প্রবাহিত না হলে তা মানুষ, প্রাণির উপর দিয়ে প্রবাহিত হয় এবং এতে আহত তাৎক্ষণিকভাবে মৃত্যুবরণ করে। বাংলাদেশে এমন ঘটনা বিভিন্ন এলাকায় ঘটছে। এর প্রতিকার হিসেবে বাংলাদেশ সরকার ১২.৭ এমএম প্রস্থের রড ব্যবহারের বাধ্যবাধকতা দিয়ে বাড়িতে আর্থিং ব্যবস্থা নিশ্চিত করার তাগিদ দিলেও দেশে বিদ্যুৎ সামগ্রী বিক্রয়কারী কিছু অসাধু প্রতিষ্ঠানে তার চেয়ে কম প্রস্থের রড বিক্রি হচ্ছে, যাতে প্রত্যাশিত ফল পাওয়া যাচ্ছে না। webএই অবস্থায় ঢাকার মডার্ণ টেকনোলজিস লিমিটেড ম্যারকোনাইট ব্রান্ডের বিশেষ ধরণের আর্থিং ব্যবস্থার কারিগরী সাপোর্ট দিচ্ছে, যার ফলে মাত্র দশ ফুট এর তামার রড চতুর্দিকে ম্যারকোনাইট ব্রান্ডের কনক্রিটের বেষ্টনী দেওয়ায় বিশেষ ধরনের আর্থিং ব্যবস্থা নিশ্চিত হচ্ছে। ম্যারকোনাইট ব্রান্ডের বাংলাদেশে পরিবেশক প্রতিষ্ঠান গ্রেট টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ আব্দুল ওহাব এর সাথে কাইটস ইন্টারন্যাশনাল ইন্টেরিওর ও এক্সটেরিওর লাইটিং এক্সপো, বিদ্যুৎ সজ্জার উপর আয়োজিত দ্বিতীয় আর্ন্তজাতিক এক্সপোতে কথা হচ্ছিল তার আমদানী করা এই বিশেষ বজ্রপাত নিরোধক প্রকৌশলী ব্যবস্থা নিয়ে। তিনি বললেন, “ম্যারকোনাইট আর্থিং ব্যবস্থার বৈশিষ্ট্য হচ্ছে এটি একবার বসালে আর দ্বিতীয়বার রক্ষণাবেক্ষণ করার দরকার নেই। বাজারে যেখানে ১২০ ফুট গভীর করে সরকার নির্ধারিত ১২.৭ এমএম এর কম প্রস্থের রড দিয়ে ভোক্তার উপর খরচ চাপিয়ে দেওয়া হচ্ছে, সেখানে আমাদের এই ম্যারকোনাইট ব্যবস্থা মাত্র ১০ ফুট গভীরতায় সেই নিরাপত্তা নিশ্চিত করছে। যেহেতু তামার চারদিকে বিশেষ কনক্রিটের প্রলেপ থাকে, তাই তামার তার চুরি করে নেবারও কোন সুযোগ নেই। এর কমপ্রেসিভ স্ট্রেনথ খুবই বেশি এবং কোন প্রকার ক্ষয় নেই । অধিকন্তু কনক্রিট, এলকট্রোড, স্টিলকাজ অথবা কনক্রিটে কোন ক্ষতি করবে না। ম্যারকোনাইট একটি কনডাকটিভ কনক্রিট বলে তা ধুয়ে যাবে না। এটি যেহেতু ১০ ফিট গভীর এবং একবার বসালে পুন:পুন রক্ষণাবেক্ষণের দরকার নেই, তাই এটি ব্যয়সাশ্রয়ী। বোরহল এবং ট্রেন্স উভয় প্রকার অবস্থায় এটি ব্যবহার উপযোগি বলে – এটি ক্রেতার চাহিদা পূরণে অন্যান্য যে কোন ব্রান্ডের শীর্ষে।”
শুধু আর্থিং সামগ্রী নয়, তারা ফাইন্ডার ব্রান্ডের সামগ্রীও বাজারজাত করছেন। বৈদ্যুতিক সুইচ, কন্ট্রোল সিস্টেম আবাসিক গৃহ ও শিল্প কারখানায় সমভাবে ব্যবহার উপযোগি। অত্যন্ত উন্নত প্রযুক্তির এই ব্যবস্থা নিরাপদ বৈদ্যুতিক সঞ্চালন নিশ্চিত করে। প্রতিষ্ঠানটির ঢাকায় অফিস মিরপুর ডিও এইচএস-এ। বিস্তারিত: বাড়ি # ১০৭৭ ( লেভেল-৩), রাস্তা # ৬এ, ডিওএইচ এস মিরপুর, ঢাকা-১২১৬, বাংলাদেশ। মোবাইল: ০১৭১১৯৭৫৯৮৯। হটলাইন: ৮৮০৯৬৭৮৭৭৭৬৭৮। আর ওয়েব ঠিকানা: www.greatltd.com
( মূল্যায়ন: মুহাম্মদ শামীম আখতার)


© Copyright
All rights reserved to Editor
Editor
Muhammad Shamim Akhter
Contact
Pallabi, Dhaka
Bangladesh
Mobile phone: 01536179630 / 01914042834
email: shamim2sh@gmail.com