Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player

আল্লাহর রহমতে তেঁতুলের ওসিলায় এই যাত্রায় ভাইয়ের রোগমুক্তি



tamarind

বাংলাদেশমুভস, ২০ জুন, ২০১৭:: আজ মধ্যরাতে (রাত ১২ টা থেকে ২০ জুন শুরু) সেহরী করার পর আমার বড় ভাই বুকে খুব ব্যথা অনুভব করেন। তার মনে হচ্ছিল তিনি বুঝি মৃত্যুমুখে পতিত হবেন। এডভোকেট এবং বর্তমানে একটি রিয়েলে ইস্টেট কোম্পানীতে চাকরীরত। বর্তমানে ছেলের শিক্ষার জন্য খুলনায় তা স্ত্রী বাস করছে। তো পাশের ঘরের আব্বা-মাকে ডেকে সে তার অস্বস্তির কথা বলে এবং তার কথা শুনে আব্বা-মা কুরআনের আয়াত পাঠ করতে থাকেন। আমিও তার পাশে যাই । কিংকর্তব্যবিমুঢ় সকলেই। ঘরে থাকা ডিজিটাল ব্লাড প্রেসার মেশিনে দেখা গেল – হার্ট বিট ১৭৭/১১০ । আব্বা বলতে লাগলেন – এটি গ্যাসের কারনে হবে। তখন আমি বললাম – তা এখনই তেতুল গোলা খাওয়ান। মা প্রথমে আপত্তি তুললেও তিনি ডাইনিং টেবিলে গিয়ে তেঁতুল গোলা করে আনলেন এবং বড় ভাইকে খাওয়ালেন। পরে তাকে ফ্যানের নিচে শুইয়ে রাখা হয়। এর ২৫ মিনিট পর আবার হার্ট বিট পরিমাপ করা হয় এবং দেখা যায় ১৪৪/১১০। তখন আল্রাহর কাছে শুকরিয়া আদায় করলাম। এর পর আরেক বাটি তেঁতুল গোলা খাওয়ানো হল, এবং কিছুক্ষণ পর আবার পরিমাপ করা হলো : দেখা গেল ১২৯/১০০। এবারও শুকরিয়া আদায় করলাম। আস্তে আস্তে সে সুস্থতা বোধ করলো। পরে মা আমাকে ঘুমাতে যেতে বললেন এবং সকাল ৮ টায় উঠে দেখি – ভাই একদম সুস্থ। এবারও আল্রাহর কাছে শুকরিয়া আদায় করলাম।
এই অভিজ্ঞতা যখন লিখছি ২০ জুন ২০১৭ এর ১১:২০, তখনও আল্লাহর রহমতে সে ভাল।
এনই দুবির্ষহ অভিজ্ঞতা ২০১২ সালেও মুখোমুখি হতে হয়েছিল আমাদের পরিবারকে । আমার আব্বাও রাতে এমন অস্বস্তি অনুভব করার পর মিরপুর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নেওয়া হয় এবং পরে তার বাইপাস সার্জারী করতে হয়।
রাতে যে সিদ্ধান্ত মা নিলেন, তাহচ্ছে – হাসপাতালে দরকার নেই, চেষ্টা করে দেখি, আল্লাহর রহমতে এভাবেই সুস্থ হয়ে যাবে। হ্যাঁ আল্লাহর রহমতে সে সুস্থ আছে।
সবচেয়ে বড় কথা – চিকিৎসক এবং হাসপাতাল সম্পর্কে একটা ফোবিয়া আমাদের সকলের মধ্যেই কাজ করে। তো আল্লাহরে নিয়ামত তেতুল আমার ভাইয়ের এই যাত্রায় ওসিলা-িএটাই একটি বড় অভিজ্ঞতা।
আমাদের আসলেই আল্রাহ ছাড়া কেউ নেই। আল্রাহকে স্মরণ করা এবং তার নেওয়ামত তালাশের মধ্যেই আমাদের মুক্তি।
হে আল্লাহ, আমরা আপনার রহমতের ছায়াতলে আছি, আপনি আমাদেরকে রক্ষা করুন।


© Copyright
All rights reserved to Editor
Editor
Muhammad Shamim Akhter
Contact
Pallabi, Dhaka
Bangladesh
Mobile phone: 01536179630 / 01914042834
email: shamim2sh@gmail.com